মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম

 মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম

হ্যালো এভরিওয়ান। আমাদের সাইটে আপনাদেরকে স্বাগতম। আমাদের আজকের আর্টিকেলটি আপনাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমাদের আজকের আর্টিকেলটি হচ্ছে মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম নিয়ে। 

মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম

মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম


আমাদের মাথাব্যথা উঠলে আমরা অনেক বেশি এলোমেলো হয়ে যায়। তাই আজকে আর্টিকেল থেকে সেরা মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম জানতে পারবেন। 

মাথা ব্যথার ওষুধের নাম কি

মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম এগুলো খেলে আপনার মাথা ব্যাথা দ্রুত  ভালো হয়ে যাবে। তাই আজকে আর্টিকেলের চোখ রাখুন সেরা শীর্ষস্থানে রয়েছে এমন দশটি ওষুধের নাম আপনাদের মাঝে শেয়ার করব। 

মাথা ব্যাথা একপাশ এবং উভয় পাশে ও পুরো মাথাব্যথা হতে পারে। তবে কিন্তু পরিসংখ্যান বলছে ৬৫ থেকে ৭৮ শতাংশ লোক জীবনের কোনো না কোনো সময়ে মাথা ব্যাথা আক্রান্ত হয়। 

মাথা ব্যথার ওষুধের নাম কি কি

প্রতিবছর ৪৫ থেকে বায়ান্ন শতাংশ মানুষ মাথা ব্যথায় আক্রান্ত হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ( WHO)  হিসাব মতে বিশ্বের তাই অর্ধেক বয়স্ক লোক বছরে একবার মাথা ব্যাথা অনুভব করে থাকে। তাই এসব নিয়ে মাথা চিন্তা করার কোনো কারণ নেই। শতকরা ৯০ ভাগের বেশি মাথা ব্যাথা জটিলতাহীন বা ক্ষতি কর নয়। তাই মাথা ব্যাথার হলে চিন্তারও কোনো কারণ নেই। 

মাথা ব্যাথা এটি কোন রোগ নয়। এটি অন্য রোগের উপসর্গ মাত্র। মানুষের অনেকগুলো সমস্যার মধ্যে অন্যতম সাধারণ একটি সমস্যা হচ্ছে মাথা ব্যাথা। শরীর স্বাস্থ্যে নানাবিধ সমস্যার কারণে দেখা দিতে পারে মাথা ব্যাথা। তবে কিন্তু এটি মারাত্মক ব্যাথা না হলে খুবই অস্বস্তিদায়ক একটি বিষয়। 

মাথা ব্যাথার রোগীদেরকে জিজ্ঞেস করলে ওরা বলে মাথা ব্যাথার ওষুধ খেলে মাথা ব্যাথা কমে যায়। তাই আমাদের মাথা ব্যাথা হলে তার আগে আমাদের জেনে রাখা উচিত মাথা ব্যাথার ভালো কার্যকরী ওষুধ গুলোর নাম। নিচে মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম দেওয়া হল সংক্ষিপ্ত আকারে। 

মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম

১) ওষুধের নাম - Anilic 200mg ( এনিলিক)।কোম্পানির নাম--Drug International Ltd (মূল্য হচ্ছে ১০ টাকা)

২) ওষুধের নাম - Arain 200mg ( আরিন) কোম্পানির নাম -- Opsonin pharma Ltd (মূল্য হচ্ছে ১০ টাকা)

৩) ওষুধের নাম -Lograin 200mg tablet (লজরিন) কোম্পানির নাম-- Opsonin pharma Ltd (মূল্য হচ্ছে ১০ টাকা)

৪) ওষুধের নাম - Migratol ( মিগ্রাটল) tablet 200mg কোম্পানির নাম -- Beacom Pharmaceuticals Ltd (মূল্য হচ্ছে ১০ টাকা)

৫) ওষুধের নাম -- Migrex ( মিগরেক্স) tablet 200mg কোম্পানির নাম -- Incepta Pharmaceuticals Ltd (মূল্য হচ্ছে ১০ টাকা)

৬) ওষুধের নাম -- minopa ( মিনোপা) tablet 200 mg কোম্পানির নাম হচ্ছে - Medicon Pharmaceuticals Ltd (মূল্য হচ্ছে ৭.৩৯ টাকা)

৭) ওষুধের নাম -- Tufnil ( টাফনিল)tablet 200 mg কোম্পানির নাম - Eskayef Bangladesh Ltd (মূল্য হচ্ছে ১০ টাকা)

৮) ওষুধের নাম - Tolmic ( টলমিক) 200mg কোম্পানির নাম -- Beximco Pharmaceuticals Ltd (মূল্য হচ্ছে ৮.০৩ টাকা)

৯) ওষুধের নাম -- Tolfi (টলিফ) tablet 200 mg কোম্পানির নাম -- Benham Pharmaceuticals Ltd (মূল্য হচ্ছে ৯.৫০ টাকা)

১০) ওষুধের নাম --Namitol ( নামিটোল) tablet 200 mg কোম্পানির নাম ACI Limited (মূল্য হচ্ছে ৯.৫০ টাকা)

মাথা ব্যথার ওষুধের নাম

ওষুধের নাম - Anilic 200mg ( এনিলিক)।

আপনার মাথা ব্যাথা করলে আপনি এই ওষুধটি খেতে পারেন নিঃসন্দেহে। এই ওষুধটি আপনি আপনার আশেপাশের ফার্মেসি গুলো থেকে দিতে পারবেন।বিশেষ করে এই ওষুধটি যখনি নিবেন আপনি তখনই আপনাকে সতর্ক হতে হবে। কোন ওষুধ ক্রয় করার সময় ওই ওষুধটি আপনার মাথা ব্যাথার জন্য উপযুক্ত কিনা সেটি অবশ্য জেনে নিতে হবে। 

  মাথা ব্যাথার ঔষধ

ওষুধের নাম - Arain 200mg ( আরিন)

মাথা ব্যাথা দূর করার জন্য এই ওষুধটি অনেক বেশি উপকার করে থাকেন। তবে আপনি ফার্মেসি গুলো থেকে ওষুধ ক্রয় করার সময় সতর্ক থাকবেন আপনার মাথা ব্যাথার জন্য উপকারে হয় কিনা। 

তীব্র মাথা ব্যাথার ঔষধ

ওষুধের নাম -Lograin 200mg

(লজরিন)

আপনার আশেপাশে থাকা যেকোন দোকান থেকে আপনি এই ওষুধটি ক্রয় করতে পারবেন। তবে আপনি কয় করার জন্য আগে ডাক্তার থেকে পরামর্শ নিবেন যে এই ওষুধটি আপনার মাথা ব্যথার জন্য উপযুক্ত কিনা। তাহলে এটা আপনার জন্য অনেক বেশি সতর্ক। মনে রাখবেন এই ওষুধটি মাথা ব্যাথা ভালো করার পাশাপাশি মাথার নতুন চুল গজাতে সাহায্য করে। 

মাথা ব্যথার ওষুধ

ওষুধের নাম - Migratol ( মিগ্রাটল) tablet 200mg

মাথার ব্যথা দ্রুত ভালো করতে ওষুধটি অনেক বেশি কাজ করে থাকেন। এই ওষুধটি আপনি আপনার মাথা ব্যাথা দূর করার জন্য ক্রয় করে খেতে পারেন। তবে মনে রাখবেন এই ওষুধটি খেতে হলে আপনাকে অবশ্যই আপনার মাথা ব্যাথা সঠিকভাবে নির্ণয় করে তারপর খেতে হবে। 

মাথা ব্যাথা

ওষুধের নাম -- Migrex ( মিগরেক্স) tablet 200mg 

এই ওষুধটি আপনি আপনার আশেপাশে থাকা সব দোকানে পাবেন। তবে বিষয়টি এমন নয় যে আপনি খেলে মাথা পেতে দূর হয়ে যাবে। তবে কিন্তু এই ওষুধটি  খাওয়ার আগে সঠিক সঠিক রোগ নির্ণয় করে তারপর খেতে হবে।তা না হলে কখনো কখনো এটি হিতে বিপরীত হতে পারে। 

মাথা ব্যাথার ওষুধের নাম

ওষুধের নাম -- minopa ( মিনোপা) tablet 200 mg

যেকোনো রোগ হলে আমাদের সবচেয়ে বড় কথাটি হচ্ছে রোগ নির্ণয় করে সঠিক রোগের ওষুধ খাওয়া। আর সঠিক রোগের ওষুধ কোনটি হবে এটি অবশ্যই জানার জন্য একজন ডাক্তারের সাথে পরামর্শ নিতে হবে। সবচেয়ে বড় কথাটি হচ্ছে ওষুধ কেনার আগে ওষুধটি আপনার রোগের জন্য সঠিক কিনা তা নিশ্চিত করতে হবে। 

Mygan ( মাইগান

কি ওষুধটি আশেপাশের নিকটতম ফার্মেসীগুলোতে পাওয়া যায়। তবে এই ওষুধটি খাওয়ার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে তারপর খাবেন। 


Namitol ( নামিটোল) 

নামিটোল এই ওষুধটি হচ্ছে একটি মাথা ব্যথার ওষুধ। তবে ওষুধটি খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নিয়ে খাবেন  


Tufnil ( টাফনিল)

 শরীরে রোগ হলে খেতে হয় সঠিক রোগের ওষুধ। মনে রাখবেন সুস্থ শরীর মানুষকে অনেকদিন সুস্থ রাখতে পারে। তাই মাথা ব্যাথা হলে আর দেরি নয়। ডাক্তারের পরামর্শে এই ওষুধটি আপনি খেতে পারেন। এতে করে আপনার মাথা ব্যাথা দ্রুত ভালো হয়ে যাবে।


Tolmic ( টলমিক) 

এই ওষুধটি হচ্ছে মাথা ব্যাথা একটি ওষুধ। ওষুধটি খেলে মাথাব্যথা ভালো হয়। তবে সবকিছু নির্ভর করে আপনার মাথা ব্যাথার প্রকার ও দারুন। তার মাথাব্যথা সারাতে ওষুধটি খেতে পারেন।

আমাদের শেষ কথা। মাথা ব্যাথা কোন রোগ নয়। তবে মাথা ব্যাথা রোগের একটি উপসর্গ। আমাদের শরীর স্বাস্থ্যে বিভিন্ন রকমের সমস্যার কারণে মাথা ব্যাথা হয়ে থাকে। মাথা ব্যাথার ধরণ অনুসারী চিকিৎসা নিলে দ্রুত মাথা ব্যাথা ভালো হয়ে যাবে। ছিল আমাদের মাথা ব্যথা কমানোর ১০টি ঔষধের নাম নিয়ে আর্টিকেল। আশা করি আজকে আর্টিকেলটি আপনাদের সবার জন্য উপকারে আসবে। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url