৯ম গ্রেডের মোট বেতন কত / ৯ গ্রেডের বেতন কত

 ৯ম গ্রেডের মোট বেতন কত / ৯ গ্রেডের বেতন কত

আমাদের আজকের আর্টিকেলটি হচ্ছে ৯ম গ্রেডের মোট বেতন কত। আজকে আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন ৯ তম গ্রেডের বেতন কত এবং এটি কোন শ্রেণীর কর্মচারী আরো জানতে পারবেন ৯ তম গ্রেডের পদোন্নতির সম্পর্কে। আশা করি আজকে আর্টিকেলটি আপনাদের খুবই উপকারে আসবে। 

৯ম গ্রেডের মোট বেতন কত
৯ম গ্রেডের মোট বেতন কত

বর্তমান সময়ে সরকারি চাকরি হচ্ছে সোনার হরিণ।বেসরকারি যতগুলো চাকরি হয়েছে সরকারি চাকরির মতো এত সুযোগ সুবিধা আর কোন চাকরিতে নেই। তাইতো মানুষ সরকারি চাকরি পাওয়ার জন্য প্রতিনিয়ত ছোট বেড়াচ্ছে। 

৯ তম গ্রেডে বেতন কত

সরকারি চাকরিগুলোতে ২০ টি গ্রেড রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ১ থেকে ৯ তম গ্রেড পর্যন্ত হল প্রথম শ্রেণী কর্মকর্তাদের। নিচে এটির বিস্তারিত সবকিছু দেওয়া হল। 

৯ তম গ্রেডের বেতন কত, ৯ম গ্রেডের মোট বেতন কত,কর্মচারীদের বেতন ভাতা, ৯ম গ্রেডের বেতন স্কেল, ৯ তম গ্রেডের পদ গুলো দেওয়া হল  হল। 

১) সিনিয়র অফিসার। 

২) আইন কর্মকর্তা। 

৩) মেডিকেল অফিসার। 

৪) সহকারি প্রকৌশলী।

৫) সেকশন অফিসার। 

৬) বৈজ্ঞানিক কর্মকর্তা। 

৭) হিসাব রক্ষক কর্মকতা। 

৮) প্রভাষক। 

৯) সহকারী সচিব। 

এগুলো হচ্ছে ৯ তম গ্রেডের চাকরিজীবীদের পথগুলো। আশা করি এই তথ্যগুলোও আপনাদের উপকারে আসবে। বিশেষ করাও যারা বিসিএস ক্যাডার হয়ে চাকরিতে অংশগ্রহণ করেন তারাও কিন্তু নবমতম গ্রেডের বেতন পেয়ে থাকেন। 

৯ তম গ্রেডে বেতন কত

বেতন ভাতা - সরকারি চাকরিজীবীরা মানে ৯ তম গ্রেডে যারা সরকারি চাকরি করেন তারা কিন্তু নানা রকমের সুযোগ সুবিধা পেয়ে থাকেন। আর তাদের পদোন্নতি হয়ে থাকেন। 

আমরা অনেকে জানি না যারা ৯ তম গ্রেডে সরকারি চাকরি করেন তাদের বেতন শুরুতে কথা হয় আর সর্বশেষ বেতন কত হয়। আশা করি আজকে আর্টিকেল থেকে আপনারা সঠিক বেতন সম্পর্কে জেনে যাবে। 

৯ তম গ্রেডের বেতন ২০২৪

সরকারি চাকরিগুলোতে ২০টি গ্রেড হয়েছে। এই ২০টি গ্রেডকে প্রথম শ্রেণি, দ্বিতীয় শ্রেণী, তৃতীয় শ্রেণি, চতুর্থ শ্রেণি পর্যন্ত ভাগ করা হয়েছে। আর এখান থেকে এক থেকে নবমতম গ্রেড পর্যন্ত হল প্রথম শ্রেণীর কর্মকর্তা। আর এই প্রথম শ্রেণীর কর্মকর্তাদের বেতন স্কেল নিচে দেওয়া হল।

নবম গ্রেডে মোট বেতন কত?

যারা ৯ তম গ্রেডে সরকারি চাকরি করেন তাদের বেতন সর্বপ্রথম শুরু হয় -২২,০০০ হাজার টাকা  থেকে।আর একেবারে সর্বশেষ বেতন হবে - ৫৩,০৬০ টাকা।আশা করি আপনি সঠিক তথ্য পেয়ে গেছেন। 

বিশেষ করে তারা বার্ষিক ৫% হারে ১৮ বছরে ১৮টি ইনক্রিমেন্ট পেয়ে থাকেন। আর পর্যক্রমভাবে যেমন: ২৩,১০০-২৪,২৬০-২৫,৪৮০-২৬,৭৬০-২৮,১০০-২৯,৫১০-৩০,৯৯০-৩২,৫৪০-৩৪,১৭০-৩৫,৮৮০-৩৭,৬৮০-৩৯,৫৭০-৪১,৫৫০-৪৩,৬৩০-৪৫,৮২০-৪৮,১২০-৫০,৫৩০-৫৪,০৬০ ঠিক এভাবে ৯ তম গ্রেডের বেতন সংখ্যা বৃদ্ধি পেতে থাকবে। 

৯ তম গ্রেডের চাকরিজীবীদের মূল বেতন হচ্ছে - ২২,০০০ হাজার টাকা।বাসা ভাড়া হচ্ছে -১৪,৩০০ টাকা।চিকিৎসা ভাতা হচ্ছে-১,৫০০ টাকা।শিক্ষা ভাতা হচ্ছে - ১০০০ হাজার টাকা।শুধুমাত্র দুই সন্তানকে ৫০০ করে ১০০০ টাকা দেওয়া হবে। এর বেশি সন্তান থাকলে তাদেরকে ভাতা দেওয়া হয় না।শিক্ষা ভাতা ছাড়া সর্বমোট টাকা হচ্ছে -৩৭,৮০০ টাকা।

নবমতম গ্রেডের কর্মকর্তাদের পদোন্নতি 

৯ তম গ্রেডের সরকারি চাকরি কর্মকর্তাদের পদোন্নতিতে ভালো ভালো সুযোগ-সুবিধা রয়েছে। সবচেয়ে বড় কথাটি হচ্ছে যারা ক্যাডার হয়ে ৯ তন গ্রেডে চাকরিতে যোগদান করেন তারা খুব সহজে প্রমোশন পেয়ে যান। কিন্তু ৯ তম গ্রেডে প্রতিটি পদে পদোন্নতি রয়েছে। 

নিচে আমরা দুটি পদোন্নতির কথা শেয়ার করলাম। 

১) সহকারি সচিব... ….....সচিব..…...গ্রেড ১..…..

২) বৈজ্ঞানিক কর্মকর্তা....... মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা...... গ্রেড ৩.....

আমাদের শেষ কথা। আশা করি আজকের আর্টিকেল থেকে আপনার সঠিক তথ্য পেয়ে গেছেন। নবম শ্রেণির সকল কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয় এবং তারা ভালো সুযোগ সুবিধা পেয়েও থাকেন। সবচেয়ে বড় কথাটি হচ্ছে আজকের আর্টিকেলটিতে যদি কোন ভুল থাকে তাহলে কমেন্ট করে জানাবেন। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url